‘রকি অর রানী কি প্রেম কাহানী (Rocky Aur Rani Kii Prem Kahaani)’, সাধারণ একটি বলিউড সিনেমা

আজকে আমরা আপনাদের জানাবো রকি অর রানী কি প্রেম কাহানি সিনেমাটি সম্পর্কে। রকি অর রানী কি প্রেম কাহানি সিনেমাতে যে কাহিনী নিয়ে আলোচনা করা হয়েছে। এ ব্যাপারে আরো জানতে আমাদের আর্টিকেলটি পড়ুন।

Feb 8, 2024 - 10:00
Feb 8, 2024 - 16:04
 0  41
‘রকি অর রানী কি প্রেম কাহানী (Rocky Aur Rani Kii Prem Kahaani)’, সাধারণ একটি বলিউড সিনেমা
‘রকি অর রানী কি প্রেম কাহানী (Rocky Aur Rani Kii Prem Kahaani)’, সাধারণ একটি বলিউড সিনেমা

রকি অর রানী কি প্রেম কাহানি করন জোহার পরিচালিত একটি বলিউড ফিল্ম। আসলে দীর্ঘ ৭ বছর পর বলিউডের এই বহুল সমালোচিত ও স্বজনপ্রীতির জনক নামে পরিচিত পরিচালক, সিনেমা পরিচালনায় ফিরেছেন। তাই আধীর আগ্রহে ছিলাম এই সিনেমার জন্য। সিনেমা রকি ও রানীকে নিয়ে আবর্তিত। রকি একজন পাঞ্জাবী ঘরের ছেলে অপরদিকে রানী বাঙালি। দুজনের মধ্যে একসময় প্রেম গড়ে ওঠে এবং বিবাহের জন্য প্রস্তুত হয়ে যায়। তবে এখানে গল্পটা প্রেম কাহিনী থেকে একটু সরে এসে পারিবারিক ড্রামায় পরিনত হয়।


দুজনের পরিবার প্রথমে একে অপরকে মেনে নিতে রাজি না হওয়ায় রকি আর রানী লেগে পড়ে পারিবারিক সম্মতি অর্জনে মিশনে। তবে তাদের মধ্যে হয় পারিবারিক বিনিময়
, রকি চলে যায় রানীর পরিবারে আর রানী যায় রকির পরিবারে। দুজনেরই লক্ষ্য সেই পরিবারে নিজেকে যোগ্য প্রমাণিত করা


সিনেমা দেখতে একঘেয়েমি এসে যেতে পারত
, কেননা এমন কাহিনী আমি আপনি এর আগেও কয়েক ডজন সিনেমায় দেখেছি। তবে এখানে সিনেমার নাম যদিও রকি অর রানী কি প্রেম কাহানী কিন্তু সিনেমা শুধু রকি আর রানী তে সীমাবদ্ধ নয়। উভয় পরিবারের সকল সদস্যদের পর্যাপ্ত স্ক্রিনটাইম দেওয়া হয়েছে। প্রত্যেকটা চরিত্রের স্বভাব, বৈশিষ্ট্য, ও প্রভাব ভালোভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এমনটা কখনোই মনে হবে না যে, সাইড ক্যারেক্টার গুলো মাত্রই সেট ভরে রাখার জন্য নিয়োগ করা হয়েছে।


সিনেমার প্রধান শক্তি বা প্লাস পয়েন্ট যাই বলি
, তা হচ্ছে রণবীর সিং এর অভিনয়। তার চরিত্রটি যেভাবে লেখা হয়েছে, যেভাবে সাজানো হয়েছে তার প্রত্যেকটা সংলাপ সেটিই একমাত্র ভালো লাগার মত কিছু। তবে, তার চরিত্র একটু বেশিই ফানি বা কমেডি টাইপ করা হয়েছে। ফলে সিনেমায় সুগভীর আবেগ বা সেরকম ইনটেসিটি গড়ে উঠে না। তবে তার হাস্যরসাত্মক মুহূর্ত বেশিরভাগ সময় আপনাকেও হাসাবে, আর বাকিটা সময় আপনাকে একটু বিব্রতবোধ ও করাবে


সিনেমার সকল আবেগ যেন শেষভাগের জন্য তুলে রাখা ছিলো। মানে
, পুরো সিনেমায় এমন হুটহাট কমেডি, সিরিয়াস মুহূর্তেও কমেডি দেখে মনে হচ্ছিলো এই সিনেমায় আর কিছু বাকি নেই। তবে শেষের দৃশ্যগূলো আপনার মন ছুঁয়ে যেতে পারে। তবে একেবারে যে কেঁদে ফেলবেন সেই নিশ্চয়তা নেই। এমন একটা কমেডি সিনেমা কিভাবে এমন একটা সিরিয়াস পরিস্থিতিতে ঝাঁপ দেয় তার ধরাই যায় না।

আপনার প্রতিক্রিয়া কি?

like

dislike

love

funny

angry

sad

wow