মূর্তির ভিতরে শয়তান! রাসূল (সাঃ) এর মোজেজা

এই নিবন্ধে, রাসূল (সাঃ) এর মক্কী জীবনের একটি অলৌকিক ঘটনার বর্ণনা করা হয়েছে যেখানে একটি মূর্তি মিথ্যা কথা বলে এবং রাসূল (সাঃ) উপস্থিত হলে সত্য বলে। একজন জ্বীন মূর্তিতে প্রবেশ করে মিথ্যা কথা বলেছিল, কিন্তু পরে ইসলাম গ্রহণ করে। এই ঘটনা মূর্তিপূজার বিপদ এবং রাসূল (সাঃ) এর মোজেজার প্রমাণ।

Apr 22, 2024 - 09:00
Apr 21, 2024 - 23:47
 0  2
মূর্তির ভিতরে শয়তান! রাসূল (সাঃ) এর মোজেজা
মূর্তির ভিতরে শয়তান! রাসূল (সাঃ) এর মোজেজা | প্রতীকী ছবি

মূর্তির ভিতর শয়তান ঢোকে এই ইতিহাস সত্য। মূর্তির ভিতরে শয়তান ঢুকে অনেক সময় কথা বলে, রাসূল (সাঃ) এর মোজেজা যে গ্রন্থে লেখা হয়েছে, সে গ্রন্থে রাসুল (সাঃ) এর মক্কী জীবনের একটা ঘটনা লেখা আছে।


অলিদ ইবনে মুগীরার একটা পাথরের সুন্দর মূর্তি ছিল, তো অলিদ ইবনে মুগীরা একদিন মূর্তির সামনে হাদিয়া তোফা খাবার জিনিস দিয়ে সিজদা করে বললেন, ভগবান তুমি আমাদের খোদা তুমি বলো, মোহাম্মদ (সাঃ) যে নবুয়তের দাবি করে এটা সত্য না মিথ্যা?


তখন মূর্তিটা উত্তর দিল আল্লাহর কসম এটা মিথ্যা। সে সত্য নবী না। এ কথা শুনে অলিদ ইবনে মুগীরা আনন্দে আত্মহারা, যে আমার ঈশ্বর এ কথা বলেছে এ কথাটা যদি আমি আরব জাতিকে শুনাতে পারি, তাহলে মোহাম্মদ (সাঃ) এর পক্ষে কেউ থাকবে না।


এরপর অলিদ ইবনে মুগীরা আরবের প্রভাবশালী লোকজনদের তার বাড়িতে দাওয়াত করলেন
, এবং মোহাম্মদ (সাঃ) কেও দাওয়াত দিলেন। খাওয়া-দাওয়ার আয়োজন করা হয়েছে। তার উদ্দেশ্য হলো মূর্তির কথাটা সকলকে শুনাবে।


এরপর অলিদ ইবনে মুগীরা তার মূর্তিকে সিজদা করে জিজ্ঞেস করলেন
, ভগবান আপনি বলেন মোহাম্মদ (সাঃ) যে নবুয়তের দাবি করে, এটা সত্য না মিথ্যা? আজকে তার মূর্তিটা বলে আল্লাহর কসম মোহাম্মদ (সাঃ) সত্য নবী।


এটা শোনার পর দাওয়াতি মেহমান ছি ছি করে তার বাড়ি থেকে বের হয়ে যাচ্ছে
, আর বলতেছ তুমি আমাদের সর্বনাশ করলে তোমার ঈশ্বর তো মোহাম্মদ (সাঃ) এর পক্ষে কথা বলল। তার বাড়িতে কেউ খাবেনা সবাই রাগ করে চলে যাচ্ছে, রাসূল (সাঃ) ও বের হয়ে যাচ্ছেন।


এমন সময় রাসুল (সাঃ) দেখতে পেলেন ঘোড়ার উপর একটা লোক বসে আছে তার হাতে তরোয়াল, তরোয়ালে রক্ত ঝরছে। তখন রাসূল (সাঃ) বললেন, এই যুবক তুমি কাকে হত্যা করেছ, তোমার তরোয়ালে রক্ত ঝরছে কেন? তখন ঐ ঘোর সাওয়ার বললেন, ইয়া রাসুল (সাঃ) আমি আপনার একজন জ্বীন সাহাবি, আমি ইসলাম গ্রহণ করেছি।


গত দিন অলিদ ইবনে মুগীরার মূর্তির মধ্যে একটা মুশরিক জ্বীন ঢুকেছিল
, ঢুকে বলেছিল আল্লাহর কসম মোহাম্মদ (সাঃ) নবী না। আমি এটা জানতে পারছি, আমি এটা জানার পরে ঐ জ্বীন কে হত্যা করে আমি ওই মূর্তির ভিতর ঢুকেছি। এবং আজকে আমি সাক্ষী দিয়েছি মোহাম্মদ (সাঃ) আল্লাহর রাসূল

আপনার প্রতিক্রিয়া কি?

like

dislike

love

funny

angry

sad

wow