কোরআনের অলৌকিক রহস্য: ড. তারেক আল সুয়াইদানের গবেষণা

এই নিবন্ধে, ড. তারেক আল সুয়াইদানের কোরআনে ব্যবহৃত কতগুলো শব্দের উপর গবেষণা এবং সেই গবেষণার ফলাফল সম্পর্কে আলোচনা করা হয়েছে। ড. সুয়াইদান পরিসংখ্যানগত উপাত্ত ব্যবহার করে দেখান যে কোরআনের বিভিন্ন শব্দের ব্যবহারে এক অলৌকিক গাণিতিক সূত্র লুকিয়ে আছে। এই গবেষণার মাধ্যমে ড. সুয়াইদান প্রমাণ করতে চেয়েছেন যে কোরআন আল্লাহর বাণী ছাড়া অন্য কিছু হতে পারে না। এই নিবন্ধটি ধর্মপ্রাণ মুসলমানদের জন্য বিশেষভাবে আকর্ষণীয় হতে পারে।

Apr 22, 2024 - 10:00
Apr 22, 2024 - 00:00
 0  3
কোরআনের অলৌকিক রহস্য: ড. তারেক আল সুয়াইদানের গবেষণা
কোরআনের অলৌকিক রহস্য: ড. তারেক আল সুয়াইদানের গবেষণা

একজন আরব মুসলিম স্কলার ড. তারেক আল সুয়াইদান। তিনি কোরআনে ব্যবহৃত কতগুলো শব্দের উপর গবেষণা করেছেন। এবং এই গবেষণার পর পরিসংখ্যানগত উপাত্ত যাকে স্ট্যাটিস্টিকাল ডাটা বলা হয়, এই ডাটা তিনি লাভ করেছেন। এবং এটা ইন্টারনেট ও ওয়েবসাইটের মাধ্যমে গোটা পৃথিবীতে তিনি ছড়িয়ে দিয়েছেন


ড. তারেক আল সুয়াইদান বলেছেন গোটা পবিত্র কোরআনের মধ্যে আল্লাহ তায়ালা এক গাণিতিক বন্ধন সংখ্যা তত্ত্বের দিক থেকে, এটি সুদৃঢ বন্ধনের সৃষ্টি করেছেন যা অবাক কান্ড। এটা যদি আল্লাহ তায়ালার না হতো তাহলে এমন হতো না। সংখ্যা তত্ত্বের দিক থেকে পৃথিবীর মধ্যে পবিত্র কোরআনের মতো এমন কোন গ্রন্থ আর নেই।


যেমন, তিনি বলেছেন, গোটা কোরআনে (دُنْيا আদ-দুনিয়া) অর্থঃ ইহজগৎ এই শব্দটি এসেছে ১১৫ বার। গোটা কোরআনে (الآخرة আখেরাত) অর্থঃ পরজগত এই শব্দটিও এসেছে ১১৫ বার। এই পৃথিবীতে যেমন ফেরেশতা শক্তি আছে, তেমনই শয়তানী শক্তিও আছে। গোটা কোরআনে (ملاءكة‎‎ - আল মালাইকা) অর্থঃ ফেরেশতাগণ এই শব্দটি এসেছে ৮৮ বার, (شيطان - শয়তান) অর্থঃ শয়তানগুলো এই শব্দটিও এসেছে ৮৮ বার।


গোটা কোরআনে (حياة আল হায়াত) অর্থঃ জীবন এই শব্দটি এসেছে ১৪৫ বার, (موت আল মউত) অর্থঃ মৃত্যু এই শব্দটিও এসেছে ১৪৫ বার গোটা কোরআনে (الناس আন নাছ) অর্থঃ মানুষ এই শব্দটি এসেছে ৩৬৮ বার, (رسل আর রাসূল) রাসূলগণ এই শব্দটিও এসেছে ৩৬৮ বার। এরপর যাকাত! যাকাত দিলে বরকত হয়, এই জন্য যাকাত শব্দটি গোটা কোরআনে এসেছে ৩২ বার, আল বারাকাহ এই শব্দটিও এসেছে ৩২ বার


নারী এবং পুরুষ আল্লাহ তায়ালা সৃষ্টি করেছেন, (رجال আর রাজুল) অর্থঃ পুরুষ এই শব্দটি গোটা কোরআনে এসেছে ২৪ বার, (امرأة আল মারাহ) অর্থঃ নারী এই শব্দটিও এসেছে ২৪ বার। (شهور আস সাহুর) অর্থঃ মাস গোটা কোরআনে এই শব্দটি এসেছে ১২ বার, (يوم আল ইয়াউম) অর্থঃ দিন এই শব্দটি এসেছে ৩৬৫ বার।


জান্নাতের ওয়াদা আল্লাহ তায়ালা করেছেন, আর জাহান্নামের শাস্তির ভয় দেখিয়েছেন। গোটা কোরআনে জান্নাতের ওয়াদার কথা এসেছে ১০০০ বার, আর জাহান্নামের শাস্তির কথাও এসেছে ১০০০ বার।


(الأمر আল আমরহ) অর্থঃ হুকুম আদেশ এই শব্দটি এসেছে গোটা কোরআনে মধ্যে ১০০০ বার, (ناهيو আন নাহিউ) অর্থঃ নিশেদ এই শব্দটিও এসেছে ১০০০ বার কোরআনে কারিমের মধ্যে কিছু কে করা হয়েছে হালাল কিছু কে করা হয়েছে হারাম। গোটা কোরআনে হারাম শব্দটি এসেছে ২৫০ বার, হারাম শব্দটিও এসেছে ২৫০ বার


গোটা কোরআনে সংখ্যাতত্ত্বের দিক থেকে, এমন রহস্যময় গাণিতিক সূত্রে গঠিত এমন বিস্ময়কর কিতাব আল্লাহর পৃথিবীতে আর আসে নাই

আপনার প্রতিক্রিয়া কি?

like

dislike

love

funny

angry

sad

wow