রান্নাবান্না

সহজে বানানো সুস্বাদু সুজির রসভরা পিঠা

নতুন স্বাদের সুজির পিঠা

- Advertisement -

আস-সালামু আলাইকুম, আজকের রেসিপি সুজির রসভরা পিঠা। একটা দেখতে যতটা সুন্দর তার চেয়েও অনেক গুণ বেশি সুস্বাদু খেতে। এটা একবার খেলে আপনারা কখনোই ভুলতে পারবেন না। অনেক মজার নরম তুলতুলে পিঠা সুজির রস ভরা পিঠা। এটা তৈরি করতে ঘরে থাকা সামান্য পরিমাণ কিছু উপাদান প্রয়োজন হয় আর চটপট আমরা তৈরি করতে পারবো।

সুজির রস ভরা পিঠা তৈরি করতে খুবই সামান্য পরিমাণ সময় লাগে। আর এতে অন্যান্য পিঠার মত কোন ঝামেলা ছাড়াই তৈরি করা যায়। এটা বানানো অনেক সহজ। এই টিপস গুলো ফলো করলে আপনারা অতি সহজেই সুজির রস ভরা পিঠা তৈরি করতে পারবেন। সুজির রস ভরা পিঠা তৈরি করতে যেসব উপাদান লাগে সেগুলো হলো সুজি, ডিম, দুধ, চিনি, সাদা এলাচ

এ কয়েকটা উপাদান সব সময় সবার বাসায় থাকে। এজন্য আমরা চটপট সুজির রস ভরা পিঠ তৈরি করতে পারবো।

কীভাবে আমরা সুজির রস ভরা পিঠা তৈরি করবো?

প্রথমে আমরা একটি পাত্রের সুজি নেবো সুজির পরিমাণটা আপনারা যতটুক বানাবেন ঠিক ততটুকুই নিবেনতারপর আমরা ডিম নেবো। আপনারা যতটুক সুজি নিবেন সে পরিমাণ ডিম নিতে হবে। ডিমটা এমন পরিমাণ নিতে হবে সুজি যেন চামচে করে নিলে যেন আবার নিচে ফেললে পড়ে যায়।

সুজি আর ডিমের মিশ্রণটা এমনই হতে হবে। এবার একটি পাত্রে পরিমাণ মতো দুধ নিতে হবে, দুধের সাথে চিনি আর সাদা এলাচি দিতে হবে। এবার এই দুধ টা জাল করে ঘন করে নিতে হবে। এরপর দুধ টা এক সাইডে রাখতে হবে। এরপর একটি প্যানে পরিমাণ মত তেল দিয়ে নিতে হবে।

- Advertisement -

আর সুজিত দুটা চামচ দিয়ে তুলে তেলে দিতে হবে। সাইজটি টেবিল চামচ হলে সুজির পিঠাটা সুন্দর আসবে এরপর আমরা একে একে পিঠাগুলো ভেজে নেবো। পিঠাটা যখন পুরোপুরি ফুলে যাবে তখন তেল থেকে উঠে নিয়েই সঙ্গে সঙ্গে রসে ডুবাতে হবে।

এভাবে আমরা সবগুলো সুজির পিঠা ভেজে নেবো এবং রসে ডুবাবো। রসে ডোবানোর পর ২ ঘন্টার জন্য বা তারও বেশি আপনার রাখতে পারেনএভাবে রাখলে পিঠার মধ্যে পুরোপুরি রস ঢুকে যাবে এবং খেতেও প্রচুর মজাদার হবে।

এরপর আপনারা ইচ্ছেমতো সাজে পরিবেশন করতে পারেন। আশা করি আপনারা অতি সহজে সুজির রস ভরা পিঠা তৈরি করতে পারবেন। আর এই পিঠারটি ছোট-বড় সবারে অনেক পছন্দ হবে। আশা করি আপনারা সবাই বাসায় তৈরি করে খাবেন। ধন্যবাদ।

ছবি: Image by azerbaijan_stockers on Freepik

- Advertisement -

- Advertisement -
- Advertisement -

আশরাফুন নেছা

কন্টেন্ট রাইটার, টিম দ্য ব্যাকস্পেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

- Advertisement -
Back to top button